কুমিল্লায় এনসিসি ব্যাংকের উদ্যেগে বিনামূল্যে বীজ-সার পেল ১২শ কৃষক

নিজস্ব প্রতিবেদক।।
‘প্রতি ইঞ্চি জায়গা হলে আবাদি, বৃদ্ধি পাবে দেশের সমৃদ্ধি ’ এ শ্লোগানকে ধারণ করে এনসিসি ব্যাংকের উদ্যেগে কুমিল্লায় ১২শ প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করেছে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সকালে জেলার নাঙ্গলকোট উপজেলা পরিষদ মিলনায়তনে, দুপুরে আদর্শ সদর উপজেলাধীন শহরতলীর রেলওয়ে উচ্চ বিদ্যালয় মিলনায়তন ও বিকেলে দাউদকান্দির গৌরিপুর এলাকায় বিনামূল্যে এ বীজ ও সার বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। এনসিসি ব্যাংক সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিশেষ সিএসআর এর আওতায় কৃষকদের মাঝে এ কৃষি উপকরণ বিতরণ করেন।

শনিবার দুপুরে এনসিসি ব্যাংকের আয়োজনে কুমিল্লা শহরতলীর রেলওয়ে উচ্চ বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান এড. মো. আমিনুল ইসলাম টুটুল।

এনসিসি ব্যাংকের এসইভিপি ও কোম্পানী সচিব মো. মনিরুল আলম সভাপতিত্বে কর্মসূচির উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা। স্বাগত বক্তব্য রাখেন এনসিসি ব্যাংক কুমিল্লা শাখার ম্যানেজার ও এসভিপি মোহাম্মদ নুরুল হক। বিশেষ অতিথি ছিলেন এনসিসি ব্যাংক প্রধান কার্যলয়ের এসভিপি মো. শহিদুল ইসলাম। এসময় এনসিসি ব্যাংক কুমিল্লা হাইওয়ে শাখার ম্যানেজার ও এসইও শেখ মো. মাইনুদ্দীন সহ ব্যাংকের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান এড. মো. আমিনুল ইসলাম টুটুল বলেন, বিগত করোনকালে চারিদিকে যখন সংকট চলেছিল আমাদের প্রধানমন্ত্রী জাতিরপিতার সুযোগ্য কন্যা সবচেয়ে বেশি নির্ভর করেছিলেন কৃষকদের উপর। নেত্রীর দূরদর্শীতা আর কৃষকদের প্রচেষ্টার কারণে আমাদের কৃষি উৎপাদন বাড়ার ফলে করোনাকালে বাংলাদেশে একজন মানুষও না খেয়ে মারা যায়নি। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন আর বঙ্গবন্ধু কন্যা সঠিক নেতৃত্ব দিচ্ছেন বলে আজ বাংলাদেশ বিশ্বের ৩৪ তম অর্থনৈতিক সমৃদ্ধ দেশ।

আর আমরা যাদের থেকে স্বাধীন হয়েছি সেই পাকিস্তান আজ দেওলিয়া ও জঙ্গি রাষ্ট্রে পরিনত হয়েছে। মসজিদে- স্কুলে বোমা হামলা চালিয়ে মানুষ হত্যা করছে। অপরদিকে শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে আজ বাংলাদেশে পদ্মা সেতু, মেট্ররেল, এলিভেটর এক্সপ্রেস, নদীর তলদেশে ট্যানেল মতো মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। সামনে নির্বাচন আসছে, শেখ হাসিনার বিরুদ্ধে বিএনপি-জামায়াতের কাছে মিথ্যাচার করা ছাড়া বলার কিছু নেই। তিনি দেশের উন্নয়ন অব্যাহত রাখতে নৌকায় ভোট দেওয়ার আহবান জানান।

উদ্বোধকের বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমা বলেন, এনসিসি ব্যাংকের কৃষি উপকরণ বিতরণের একটি মহতি উদ্যোগ। কুমিল্লার প্রান্তিক কৃষকরা এনসিসি ব্যাংকের এই কার্যক্রমের মাধ্যমে উপকৃত হবে এবং এই এলাকার কৃষকদের অর্থনৈতিক উন্নয়ন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন ও প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন বাস্তবায়নে এ কার্যক্রম সহায়ক হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সভাপতির বক্তব্যে এনসিসি ব্যাংকের এসইভিপি ও কোম্পানী সচিব মো. মনিরুল আলম বলেন, এনসিসি ব্যাংক শুধু মুনাফা অর্জনের জন্যই ব্যবসা করেনা বরং সামাজিক দায়বদ্ধতায় কাজ করে যাচ্ছে। এনসিসি ব্যাংক প্রধানমন্ত্রীর ঘোষিত দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় দেশের প্রতি ইঞ্চি জায়গা চাষযোগ্য করে গড়ে তোলার জন্য সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এনসিসি ব্যাংক কৃষকদের পাশে দাঁড়িয়েছে। আমাদের এ ধরনের মানবিক উদ্যেগ অব্যাহত থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page